প্রকাশঃ Sun, Feb 23, 2020 3:23 PM
আপডেটঃ Sun, May 31, 2020 7:45 AM


করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২৪৫৮, আক্রান্ত ৭৭ হাজার

অনলাইন ডেস্ক

করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২৪৫৮, আক্রান্ত ৭৭ হাজার

চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারণে সৃষ্ট কভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে রোববার (২৩ ফেব্রুয়ারি) পর্যন্ত চীনের মূলভূখন্ডে ২ হাজার ৪৫৮ জনের প্রাণহানি হয়েছে। আক্রান্তের সংখ্যা হয়েছে ৭৭ হাজার।

এছাড়া, ৭৯ জন আক্রান্ত হওয়ার পর ইতালির উত্তরাঞ্চলীয় অন্তত ১২টি শহরকে ‘লকডডাউন’ করে রেখেছে কর্তৃপক্ষ। চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন ও ইতালির সরকারি কর্তৃপক্ষের বরাতে এ খবর জানিয়েছে আল জাজিরা ও বিবিসি।

এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) জানিয়েছে, চীনের সঙ্গে সরাসরি সংযোগ নেই এরকম মানুষদের কোভিড-১৯ রোগে আক্রান্ত হওয়ার ব্যাপারে তারা উদ্বিগ্ন। দূর্বল স্বাস্থ্য ব্যবস্থাপনার দেশগুলোতে কভিড-১৯ মোকাবিলায় আন্তর্জাতিক তহবিল গঠনের তাগিদ দিয়েছে সংস্থাটি।

মার্কিন গণমাধ্যম সিএনএন জানিয়েছে, চীনের মূল ভূখণ্ডে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ২ হাজার ৪৪১ জন। চীনের মূল ভূখণ্ডের বাইরে ১৭ জনসহ মোট মৃতের সংখ্যা ২ হাজার ৪৫৮। এর মধ্যে ইরানে ৫ জনের, জাপানে ৩ জন এবং হংকং, ইতালি ও দক্ষিণ কোরিয়ায় দুজন করে মৃত্যু হয়েছে। তাইওয়ান, ফিলিপাইন ও ফ্রান্সে একজন করে করোনাভাইরাস আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। চীনের মূল ভূখণ্ডসহ বিশ্বব্যাপী করোনাভাইরাস আক্রান্ত রোগীর মোট সংখ্যা দাঁড়িয়েছে ৭৮ হাজার ৫৭২ জনে।

এদিকে চীনে থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে ইরানে পাঁচজনের মৃত্যু এবং ২৮ জন এতে আক্রান্ত হওয়ায় দেশটিতে থাকা ৭শর বেশি নাগরিককে ফিরিয়ে নিতে চার্টার ফ্লাইট পরিচালনা শুরু করেছে কুয়েত।

সময়ের কণ্ঠস্বর


ক্যাটেগরিঃ আন্তর্জাতিক,
ট্যাগঃ করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২৪৫৮
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন