প্রকাশঃ Wed, Feb 12, 2020 4:30 PM
আপডেটঃ Thu, Apr 2, 2020 3:16 PM


আপনার এ সফর স্মরণীয় হয়ে থাকবে: ট্রাম্পকে মোদির টুইট

অনলাইন ডেস্ক

আপনার এ সফর স্মরণীয় হয়ে থাকবে: ট্রাম্পকে মোদির টুইট

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে পাঠানো এক টুইটবার্তায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ মোদি বলেছেন, ট্রাম্পের ভারত সফর স্মরণীয় করে রাখতে সব আয়োজন সম্পন্ন করা হয়েছে।

 

বুধবার পাঠানো ওই টুইটবার্তায় মোদি ট্রাম্পকে বলেন, আপনার এবং সফরসঙ্গীদের ভারতে আসার মুহুর্তটি আমরা স্মরণীয় করে রাখতে চাই। ভারত ও যুক্তরাষ্ট্রের বন্ধুত্ব যেন আরও সুদৃঢ় হয় আমরা সেই কামনা করছি।

দুদিনের সফরে ভারতে আসছেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আগামী ২৪ ফেব্রুয়ারি ‘ফার্স্টলেডি’ মেলানিয়াকে নিয়ে ট্রাম্প দিল্লিতে পৌঁছবেন। খবর হিন্দুস্তান টাইমসের।

পরের দিন যাবেন আহমেদাবাদে। হোয়াইট হাউসের পক্ষ থেকে মার্কিন প্রেসিডেন্টের এ সফরসূচি ঘোষণা করা হয়েছে মঙ্গলবার।

ট্রাম্পের পূর্বসূরি, সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ভারত সফরে এসেছিলেন দুবার– ২০১০ ও ২০১৫ সালে।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি স্টেফানি গ্রিশাম জানিয়েছেন, ট্রাম্পের সফরসঙ্গী হচ্ছেন ‘ফার্স্টলেডি’ মেলানিয়াও।

দিল্লি ছুঁয়ে সস্ত্রীক ট্রাম্প যাবেন আহমেদাবাদে। এও বলা হয়েছে– এই সফর ভারত ও আমেরিকার প্রতিরক্ষা সম্পর্ককে আরও শক্তিশালী করবে।

আহমেদাবাদে ট্রাম্পকে সংবর্ধনা জানানোর জন্য ‘কেম চো ট্রাম্প’ নামে একটি সমাবেশের আয়োজন করা হবে। গুজরাটি ভাষার ‘কেম চো’ শব্দটিকে ইংরেজিতে বলা হয় ‘হাউডি’।

গত বছর হিউস্টনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সংবর্ধনা জানাতে একই রকমভাবে ‘হাউডি মোদি’ নামে একটি সমাবেশের আয়োজন করেছিল ট্রাম্প প্রশাসন।

এর আগে আমেরিকায় কোনো বিদেশি রাষ্ট্রনেতার সম্মানে আয়োজিত সমাবেশে এত জমায়েত হয়নি, যা হয়েছিল হিউস্টনে ‘হাউডি মোদি’ সমাবেশে।

আহমেদাবাদেই প্রধানমন্ত্রী মোদির সঙ্গে মোতেরা স্টেডিয়াম উদ্বোধন করার কথা মার্কিন প্রেসিডেন্টের, ২৫ ফেব্রুয়ারি। বিশ্বের বৃহত্তম স্টেডিয়ামগুলোর অন্যতম মোতেরায় ১ লাখ ১০ হাজার দর্শক ধারণক্ষমতা রয়েছে। সবরমতী নদীর তীরে হাঁটতে হাঁটতে আলোচনা হওয়ার কথা ট্রাম্প ও মোদির।

  যুগান্তর


ক্যাটেগরিঃ আন্তর্জাতিক,
ট্যাগঃ আপনার এ সফর স্মরণীয় হয়ে থাকবে: ট্রাম্পকে মোদির টুইট
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন