প্রকাশঃ Sat, Feb 8, 2020 8:34 PM
আপডেটঃ Sun, Mar 15, 2020 6:20 AM


বাংলাদেশের শিক্ষা ব্যাবস্থা আন্তর্জাতিক ভাবে সমাদৃত হয়েছে - আমু

অনলাইন ডেস্ক

বাংলাদেশের শিক্ষা ব্যাবস্থা আন্তর্জাতিক ভাবে সমাদৃত হয়েছে - আমু

বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা আন্তর্জাতিক ভাবে সমাদৃত হয়েছে বলে জানিয়েছেন  আওয়ামীলীগ উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সাবেক সফল শিল্পমন্ত্রী ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমু এমপি। ৮ ফেব্রুয়ারী শনিবার দুপুরে ঝালকাঠি সরকারি কলেজের ১০তলা বিশিষ্ট একাডেমিক ভবন কাম পরীক্ষার হলের স্থাপিত ভিত্তিপ্রস্তরের শুভ উদ্ভোধন ও আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

প্রধান অতিথির বক্তব্যে আওয়ামীলীগের বর্ষীয়ান এ নেতা তার বক্তব্যে বর্তমান শিক্ষা বান্ধব সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রম তুলে ধরে বলেন, শেখ হাসিনার সরকার ২০১০সালে আন্তর্জাতিক মানের শিক্ষানীতি প্রণয়ন করেছেন। তারই ধারাবাহিকতায় আজকে গ্রামের মেয়েরা এখন ঘরে খেয়ে উচ্চশিক্ষা গ্রহণ করার সুযোগ পাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ শিক্ষানীতি প্রণয়নের ফলে বাংলাদেশের শিক্ষা ব্যাবস্থা আন্তর্জাতিক ভাবে সমাদৃত হয়েছে। দেশের প্রতিটি উপজেলায় একটি করে বেসরকারি কলেজকে জাতীয়করণ করা হয়েছে।প্রত্যেকটি কলেজে ডিজিটাল ল্যাব ও মাল্টিমিডিয়া স্থাপন করা হয়েছে।ঝালকাঠি সরকারি কলেজে ২০০০ সালে

২টি বিষয়ে অনার্স কোর্স চালু করা হয়। পর্যায়ক্রমে অনার্স কোর্সে অন্যান্য বিষয়ে চালু করার মাধ্যমে বর্তমানে কলেজটিতে ৮টি বিষয়ে অনার্স ও ২টি বিষয়ে মাস্টার্স কোর্স চালু রয়েছে। পরবর্তিতে আরো কয়েকটি বিষয়ে অনার্স ও মাস্টার্স কোর্স চালু করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও আশ্বাস দেন এমপি আমির হোসেন আমু।

ঝালকাঠি সরকারি কলেজের সাবেক জিএস ও পৌর কাউন্সিলর রেজাউল করীম জাকিরের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ আনছার উদ্দিন আনিস। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোঃ জোহর আলী, পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি সরদার মোঃ শাহ আলম, জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক এড. খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার।

ঝালকাঠি  সরকারি কলেজের ১০তলা একাডেমিক ভবন নির্মাণ কাজের প্রক্রিয়া সম্পর্কে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানাযায়, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের আওতায় ভবন নির্মান কাজে ১১কোটি ২১লাখ ৪৩হাজার টাকা ব্যয় ধরা হয়েছে। এতে মাহফুজ খান লিঃ, মোজাহার এন্টারপ্রাইজ, ধ্রুব কনস্ট্রাকশন নির্মাণকারী প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে।

 

ইমাম বিমান, ঝালকাঠি থেকে  :

 


ক্যাটেগরিঃ দেশগ্রাম,
ট্যাগঃ বাংলাদেশের শিক্ষা ব্যাবস্থা আন্তর্জাতিক ভাবে সমাদৃত হয়েছে - আমু
বিভাগঃ বরিশাল
জেলাঃ ঝালকাঠি
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন