প্রকাশঃ Tue, Feb 4, 2020 8:47 PM
আপডেটঃ Fri, Jun 19, 2020 6:52 AM


সিটি নির্বাচন বাতিলের দাবিতে রাজধানীর থানায় থানায় বিএনপির বিক্ষোভ

অনলাইন ডেস্ক

 সিটি নির্বাচন বাতিলের দাবিতে রাজধানীর থানায় থানায় বিএনপির বিক্ষোভ

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে ফলাফল বাতিল ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ মঙ্গলবার রাজধানীর থানায় থানায় এ কর্মসূচি পালন করা হয়। সিটি নির্বাচন নিয়ে নানা অভিযোগ করলেও বিক্ষোভ সমাবেশে মহানগরের অনেক থানায় নেতাদের তেমন উপস্থিতি দেখা যায়নি।

শাহবাগ থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল রফিকুল ইসলাম স্বপনের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। মিছিলটি ঢাকা মেডিকেল হাসপাতালের সামনে থেকে শুরু হয়ে চানখারপুল হয়ে শহীদ মিনারে গিয়ে শেষ হয়। মিছিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মো. হাসান, মো. জামাল, মো. রনি, মো. খলিল, মো. দুলাল, মো. সেলিম, শাকিল, মো. সুমন, আ. রশিদ প্রমুখ।

কামরাঙ্গীর চর থানা বিএনপির সভাপতি হাজী মনির হোসেন মনিনের নেতৃত্বে মিছিল হয়। মিছিলটি ঝাঁউচর বেড়িবাঁধ হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে হাজারীবাগ বেড়িবাঁধে গিয়ে শেষ হয়। মিছিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক হাজী আওলাদ হোসেন, মো. পারভেজ মিয়া, জাহাঙ্গীর আলম, মো. খায়ের উদ্দিন, মো. সালাউদ্দিন, আলমঙ্গীর হোসেন, জাহাঙ্গীর মিয়া, ফারুক আহমেদ, মো. সিরাজ, মো. সিদ্দিক মিয়া প্রমুখ।

গেন্ডারিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দল কাদিরের নেতৃত্বে একটি মিছিল গেন্ডারিয় ডিষ্টিলারী থেকে শুরু হয়ে দয়াগঞ্জ মোড়ে গিয়ে শেষ হয়। মিছিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ৪৫ নং ওয়ার্ড বিএনপির নেতা আব্দুল হাকিম, আশরাফুল ইসলাম মোড়ল। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সহ-সভাপতি ও ডেমরা থানার সভাপতি জয়নাল আবেদিন রতনের নেতৃত্বে একটি মিছিল হয়। এতে থানা বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম শওকমত আকবর, মো. শামীম, মো. বাবু অংশ নেন। মিছিলটি বামূল থেকে শুরু হয়ে স্টাফ কোয়াটার প্রদক্ষিণ করে আমুলিয়া মডেল টাউনে গিয়ে শেষ হয়।

মতিঝিল থানা বিএনপির নেতা আক্তার হোসেনের নেতৃত্ব একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি মতিঝিল কালভার্ট রোড থেকে শুরু হয়ে কমলাপুর গিয়ে শেষ হয়। মিছিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মো. সোলাইমান আলী, এইচ এম মাহাবুব, মাসুদ রানা, নুরুল আলম, ইমরান সিকদার।

এ ছাড়াও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যাত্রাবাড়ী, মুগদা, পল্টন, সবুজবাগ, কদমতলী, সূত্রাপুর, ওয়ারী কোতয়ালী, চকবাজার, লালবাগ, শাহজাহানপুর, ধানমন্ডি, কলাবাগান, হাজারীবাগ, কোতয়ালী, বংশাল ও খিলগাঁও থানা বিক্ষোভ মিছিল হয়।

ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে বিভিন্ন থানায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। পল্লবী থানা বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান। মিছিলটি মিরপুর অরজিনাল-১০ নম্বর থেকে শুরু হয়ে মিরপুর-১১ নম্বর বাসস্ট্যান্ডে শেষ হয়। এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পল্লবী থানা বিএনপির সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ মল্লিক, মাহামুদুল আলম মন্টু, আলমাস হোসেন প্রমুখ।

বাড্ডা থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল বাড্ডা লিংক রোড থেকে শুরু হয়ে ফুজি টাওয়ারে সামনে এসে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম-সম্পাদক এজিএম শামসুল হক। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ-সাধারণ সম্পাদক তুহিনুল ইসলাম তুহিন, দফতর সম্পাদক এবি এম এ রাজ্জাক, বাড্ডা থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল কাদের বাবু প্রমুখ।

রূপনগর থানা বিএনপির সভাপতি আব্দুল আউয়াল ও সাধারণ সম্পাদক মজিবুল হকের নেতৃত্বে একটি মিছিল অনুষ্ঠিত হয়। কাফরুল থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল কাজীপাড়া বাসস্ট্যান্ড থেকে শুরু হয়ে শেওড়াপাড়া বাসস্ট্যান্ডে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন ১৪নং ওয়ার্ড বিএনপির সমর্থিত কাউন্সিলর পদপ্রার্থী আহসান উল্লাহ চৌধুরী হাসান, ১৬নং ওয়ার্ড বিএনপির সমর্থিত কাউন্সিলর পদপ্রার্থী হাবিবুর রহমান রাব্বি, ০৪নং ওয়ার্ড বিএনপির সমর্থিত কাউন্সিলর পদপ্রার্থী সাইফুল ইসলাম প্রমুখ। তেজগাঁও থানার ২৬নং ওয়ার্ড বিএনপি সমর্থিত কাউন্সিলর পদপ্রার্থী মো. আজিজুর রহমান মুছাব্বিরের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।


ক্যাটেগরিঃ নগর জীবন,
ট্যাগঃ সিটি নির্বাচন বাতিলের দাবিতে রাজধানীর থানায় থানায় বিএনপির বিক্ষোভ
বিভাগঃ ঢাকা
জেলাঃ ঢাকা মেট্রো
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন