প্রকাশঃ Tue, Jan 14, 2020 8:23 PM
আপডেটঃ Tue, Mar 17, 2020 11:08 PM


২৬ জানুয়ারি দিল্লি-গুজরাটে জঙ্গি হামলার আশঙ্কা

অনলাইন ডেস্ক

২৬ জানুয়ারি দিল্লি-গুজরাটে জঙ্গি হামলার আশঙ্কা

আগামী ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসে ভারতের গুজরাট এবং দিল্লিতে একযোগে জঙ্গি হামলার আশঙ্কা করা হচ্ছে। আর এই পরিকল্পনার পেছনে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের দিকে আঙুল তুলছে দিল্লি পুলিশ। তাদের দাবি, নিজেদের দায় এড়াতে পাকিস্তানের গোয়েন্দা সংস্থাটি আইএস জঙ্গিদের দিয়ে এই নাশকতার পরিকল্পনা করছে।

ভারতীয় গণমাধ্যম আজকালের খবর, দিল্লি পুলিশ গত ৯ ডিসেম্বর তিনজন জঙ্গিকে আটক করেছিল। তাদের জেরা করে কিছুদিন বাদেই গুজরাট থেকে আরও চারজন জঙ্গিকে আটক করে।
তারপর সবাইকে একসঙ্গে জেরা করে জানা যায় তাদের সঙ্গে আরও দু’‌জন জঙ্গি ছিল। যাদের এখনও হদিশ মেলেনি। সেখান থেকেই জানা যায় আইএসআই এই জঙ্গি পাঠাচ্ছে ২৬ জানুয়ারি দেশের দুটি গুরুত্বপূর্ণ শহরে হামলা চালানোর জন্য। 

উত্তরপ্রদেশের বাস্তির আইজি আশুতোষ কুমার এই তথ্য স্বীকার করে বলেন, দু’‌জন জঙ্গি দেশে ঢুকেছে। তারা এখন উত্তরপ্রদেশে রয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। এই দু’‌জন জঙ্গির নাম খাজা মইনুদ্দিন এবং আবদুল সামাদ। তাদের শেষবার দেখা গিয়েছিল পশ্চিমবঙ্গের শিলিগুড়িতে। পাকিস্তানি গুপ্তচর সংস্থা চাইছে আইএস জঙ্গিদের দিয়ে হামলা করালে তাদের ঘাড়ে দোষ পড়বে না। আইএস জঙ্গি সংগঠনের ঘাড়েই পড়বে। ১০ জানুয়ারি তিনজন আইএস জঙ্গি জেরায় স্বীকার করেছিল দিল্লি পুলিশ ও সেনাবাহিনীর নিয়োগ ক্যাম্পে হামলা চালানোর নির্দেশ ছিল তাদের কাছে।
 
বিডি-প্রতিদিন


ক্যাটেগরিঃ আন্তর্জাতিক,
ট্যাগঃ ২৬ জানুয়ারি দিল্লি-গুজরাটে জঙ্গি হামলার আশঙ্কা
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন