প্রকাশঃ Sun, Jan 12, 2020 4:52 PM
আপডেটঃ Fri, Mar 20, 2020 1:16 PM


ইবিতে জুরিস্টিক ক্লিনিকের উদ্বোধন

অনলাইন ডেস্ক

ইবিতে জুরিস্টিক ক্লিনিকের উদ্বোধন

বিনামূল্যে আইনি পরামর্শ ও সহায়তা প্রদানের জন্য দেশের প্রথম কোনো বিশ্ববিদ্যালয় হিসেবে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইন বিভাগে জুরিস্টিক ক্লিনিকের কার্যক্রম শুরু হয়েছে। রবিবার বেলা ১১টায় প্রশাসন ভবনের সভাকক্ষে জুরিস্টিক ক্লিনিকের কার্যক্রম উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী। পরে শিক্ষার্থীরা দিনব্যাপী পূর্ব আব্দালপুর ও শান্তিডাঙা গ্রামে সাধারণ মানুষদের আইনি পরামর্শ প্রদান করেন।

উদ্বোধনকালে জুরিস্টিক ক্লিনিক প্রতিষ্ঠার স্বপ্নদ্রষ্টা ও বর্তমান পরিচালক অধ্যাপক ড. জহুরুল ইসলামের সভাপতিত্বে উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা উপস্থিত ছিলেন। এছাড়াও অনুষ্ঠানে আইন অনুষদের ডিন অধ্যাপক ড. হালিমা খাতুন, অধ্যাপক ড. রেবা মন্ডল, বিভাগের সভাপতি অধ্যাপক ড. নুরুন নাহার, অধ্যাপক ড. কাজী মুহাম্মদ আতিকুর রহমান, অধ্যাপক ড. আকরাম হোসাইন মজুমদারসহ বিভাগের অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

জানা যায়, ইথিউপিয়ার আদ্দিস আবাবা বিশ্ববিদ্যালয়ের ‘ব্লুম লিগ্যাল ক্লিনিক’ এর আদলে এই জুরিস্টিক ক্লিনিক প্রতিষ্ঠা করা হয়। যে কেউ বিনা খরচে নির্ধারিত ফরমে আইনগত পরামর্শের জন্য আবেদন করতে পারবেন এই জুরিস্টিক ক্লিনিকে। 

 

বিডি প্রতিদিন


ক্যাটেগরিঃ ক্যাম্পাস,
ট্যাগঃ ইবিতে জুরিস্টিক ক্লিনিকের উদ্বোধন
বিভাগঃ খুলনা
জেলাঃ কুষ্টিয়া
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন