প্রকাশঃ Mon, Jan 6, 2020 11:15 AM
আপডেটঃ Sat, May 30, 2020 6:34 AM


প্রবাসীদের নিয়ে বাহরাইনে সচেতনতামূলক অনুষ্ঠান

অনলাইন ডেস্ক

প্রবাসীদের নিয়ে বাহরাইনে সচেতনতামূলক অনুষ্ঠান

বাহরাইনে বসবাসরত বিভিন্ন দেশের নাগরিকদের নিয়ে পাসপোর্ট, আবাসন বিষয়ে শান্তি শৃঙ্খলা ও সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বাহরাইন ইমিগ্রেশন, এল এম আর এ, শ্রম মন্ত্রণালয়ের সমন্বয়ে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় ৩ জানুয়ারি স্থানীয় গুদাইবিয়া ইন্ডিয়ান ক্লাবে এ আয়োজন করে। 

এ সময় কর্মকর্তারা বাহরাইনের আইন ও নিয়ম নীতি, অপরাধমূলক কার্যকলাপের ব্যাপারে সচেতন করে অভিবাসীদের অধিকার আদায়ে ও যে কোন সমস্যা সমাধানে সেহলা শাখার শ্রমবাজার নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (এলএমআরএ) এর অফিস ও ঈসা টাউন শ্রম ও সামাজিক উন্নয়ন মন্ত্রনালয় বা দূতাবাসে সহযোগিতা নেয়ার পরামর্শ প্রদান করেন।

প্রয়োজনে এল এম আর এর হট লাইন ৯৯৫, যে কোন ভাষায় ২৪১৭ ও ১৭১০৩১০৩ নাম্বারে কল করে সহযোগিতা নেয়ার পরামর্শ ও দেন।  বাংলাদেশের পক্ষে বাংলাদেশ দূতাবাসের পাবলিক রিলেশনের দায়িত্বরত ও প্রবাসীর পরামর্শক তাজ উদ্দিন সিকান্দারের সহযোগিতায়, বাংলাদেশ ওয়েলফেয়ার কমিউনিটির নাজমুল 'পরিবারের ভিসা চালু করা, এল এম আর এর অভিযোগ প্রত্যাহার করে ফ্লেক্সি ভিসায় বৈধ হওয়ার সুযোগ দেয়া, ওয়েলফেয়ারের পক্ষ থেকে তাদের মধ্যে (যাদের সামর্থ্য নেই) এমন শ্রমিকদের বিনা মূল্যে ভিসা করে দেয়ার ঘোষণা করে।

এসময় এলএমআর এর ফি কমানোসহ বেশ কতগুলো দাবি জানালে তারা তা লিখিত আকারে অভিযোগ বক্সে রাখার পরামর্শ দেন এবং তা বিবেচনার জন্য সংশ্লিষ্ট বিভাগে পৌঁছে দেয়ার আশ্বাস দেন। জানিয়ে দেয়া হয় পাসপোর্ট হারানো বা খোয়ানোর পর নতুন করে কিভাবে তা সংগ্রহের নিয়ম।

ইমিগ্রেশনের ইনভেস্টিগেশন এন্ড ফলোআপ কর্মকর্তা মোহাম্মদ বিন আলী আল আমরীর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন ইমিগ্রেশনের ক্যাপ্টেন ইউছুপ জামাল, নাছার আল ব্লুশী, বাংলাদেশ দূতাবাসের পাবলিক রিলেশনে কর্মরত ও প্রবাসীর পরামর্শক তাজ উদ্দিন সিকান্দার, ইন্ডিয়ান ক্লাবের সভাপতি স্টালিন জোসেফ, সাধারণ সম্পাদক জব এম, এতে  উপস্থিত ছিলেন   লেপটেন্যান্ট নায়লা ঈসা, বাহরাইন ইমিগ্রেশন পাবলিক রিলেশন স্পেশালিস্ট ফারাজ মবরু ও ডানা পারমারজি, বাংলাদেশিদের মধ্যে বাংলাদেশ দূতাবাসের মোহাম্মদ রুবেল মিয়া, অনুবাদক আশরাফুর রহমান, মোশারফ হোসেন, দেলোয়ার হোসেন, আবুল কাশেম, বাংলাদেশ সমাজের ভারপ্রাপ্ত সভাপতি জহির উদ্দিন মোহাম্মদ বাবর, সাধারণ সম্পাদক এম এ হাশেম, বিষ্ণু পদদেব, বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক আশিফ আহমেদ, অর্থ সম্পাদক মাজহারুল হক নয়নসহ বাংলাদেশ ওয়েলফেয়ার কমিউনিটির, ইউথ ক্লাবসহ বিভিন্ন সংগঠন ও কমিউনিটির নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে নতুন কোন সিদ্ধান্তের প্রত্যাশায় সহস্রাধিক বাংলাদেশি উপস্থিত হন। যার পরিমাণ মোট উপস্থিতির ৯৫ শতাংশ। শৃঙ্খলা রক্ষায় কাজ করেন বাংলাদেশ ওয়েলফেয়ার কমিউনিটি ও ইউথ ক্লাব। এতে উপস্থিতিদের মাঝে সচেতনতামূলক লিফলেট ও সেফটি জেকেটসহ হেলমেট বিতরণ করেন বাংলাদেশ ওয়েলফেয়ার কমিউনিটি।

বিডি প্রতিদিন


ক্যাটেগরিঃ প্রবাস,
ট্যাগঃ প্রবাসীদের নিয়ে বাহরাইনে সচেতনতামূলক অনুষ্ঠান
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন