প্রকাশঃ Wed, Jan 1, 2020 2:46 PM
আপডেটঃ Fri, Mar 20, 2020 8:13 PM


জাবি উপাচার্যের দুর্নীতির বিষয়টি ইউজিসি’তে তদন্তাধীন: শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক

জাবি উপাচার্যের দুর্নীতির বিষয়টি ইউজিসি’তে তদন্তাধীন: শিক্ষামন্ত্রী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের বিরুদ্ধে দুর্নীতির বিষয়টি বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে তদন্ত প্রক্রিয়াধীন রয়েছে, তদন্তের পরে অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে কি ব্যবস্থা নেওয়া যায় সেটি দেখা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বুধবার দুপুরে সাভার সরকারী অধরচন্দ্র উচ্চ বিদ্যালয়ে পাঠ্যপুস্তক উৎসব-২০২০ এ যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন। 

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, শিক্ষার্থীদের জিম্মি করে কেউ আন্দোলন করতে পারবে না। শিক্ষা নিয়ে বর্তমান সরকার সবসময় সব বিষয়ে গুরুত্ব দেয় তাই কোন দাবি-দাওয়া থাকলে সেটি সরকারকে জানাতে হবে।

তিনি আরও বলেন, মন্ত্রীসভা রদবদলের একমাত্র এখতিয়ার প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তিনি যেটা ভালো মনে করেন সেটা করবেন। 

এসময় তিনি শিক্ষক ও শিক্ষার্থীদের জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে থাকার আহবান জানান। এনসিটিবির চেয়ারম্যান নারায়ণ চন্দ্র সাহা বলেন, বই উৎসবের জন্য সারা বছর ধরে কাজ করতে হয়েছে। নির্ধারিত সময়ের পূর্বেই সারাদেশে বই পৌঁছে দিতে পেরে ভালো লাগছে। বছরের প্রথম দিনে শিক্ষার্থীরা বই হাতে পাবে এটি মূলত দেশের সামগ্রিক শিক্ষা ব্যবস্থার পরিবর্তনের ইঙ্গিত। 

প্রসঙ্গত, ২০১০ সাল থেকে সরকার বছরের প্রথম দিন উৎসবের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ করে আসছে। ২০১৯ সালে এ আয়োজনের এক দশক পূর্ণ হয়েছে। গত ১০ বছরে ২৯৬ কোটি ৭ লাখ ৮৯ হাজার ১৭২টি বই শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়েছে। 

শিক্ষা মন্ত্রণালয়ের আয়োজনে পাঠ্যপুস্তক উৎসবে এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, পৌর মেয়র আব্দুল গণি, ঢাকা জেলার পুলিশ সুপার মারুফ হোসেন সরদার , সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমানসহ আরও অনেকে।


ক্যাটেগরিঃ শিক্ষা,
ট্যাগঃ জাবি উপাচার্যের দুর্নীতির বিষয়টি ইউজিসি’তে তদন্তাধীন: শিক্ষামন্ত্রী
বিভাগঃ ঢাকা
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন