প্রকাশঃ Mon, Dec 30, 2019 4:48 PM
আপডেটঃ Sun, Mar 22, 2020 5:56 PM


ভারতের চাপেই পাকিস্তানে আসতে চাচ্ছে না বাংলাদেশ: পাক পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

 ভারতের চাপেই পাকিস্তানে আসতে চাচ্ছে না বাংলাদেশ: পাক পররাষ্ট্রমন্ত্রী

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি অভিযোগ করেছেন,ভারতের চাপে টি-টোয়েন্টি এবং টেস্ট সিরিজ খেলতে সেখানে সফরে যেতে চাচ্ছে না বাংলাদেশ। তার দাবি, টাইগারদের পাকিস্তান সফর করার ইচ্ছা আছে। তবে তাদের থামিয়ে দিচ্ছে পড়শীরা।

আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) অনুযায়ী, আগামী মাসের শেষদিকে ৩ ম্যাচ টি-টোয়েন্টি এবং ২ ম্যাচ টেস্ট সিরিজ খেলতে পাকিস্তানে যাওয়ার কথা বাংলাদেশের। তবে নিরাপত্তার কারণে শুধু টি-টোয়েন্টি খেলতে সেখানে যেতে রাজি টাইগাররা। আর নিরপেক্ষ ভেন্যুতে টেস্ট খেলতে চায় তারা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এমন সিদ্ধান্তে বেজায় চটেছে পাকিস্তান। যে যার মতো করে মন্তব্য করছেন পাক ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্মকর্তারা। দেশটির কিংবদন্তি ক্রিকেটাররাও নানা প্রতিক্রিয়া দেখাচ্ছেন। সেই তালিকায় ছিলেন পিসিবি চেয়ারম্যান এহসান মানি, প্রধান কোচ ও নির্বাচক মিসবাহ-উল হক, টেস্ট অধিনায়ক আজহার আলি, সাবেক অধিনায়ক জাভেদ মিয়াঁদাদ, গতিতারকা শোয়েব আখতার, উইকেটরক্ষক ব্যাটসম্যান রশিদ লতিফ প্রমুখ।

এবার খোঁচা দিলেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীও। এজন্য মিয়াঁদাদের মতো ভারতের ঘাড়ে দায় চাপালেন তিনি।

শাহ মেহমুদ কুরেশি বলেন, সদ্য শ্রীলংকা আমাদের এখানে এসে খেলে গেছে। এজন্য তাদের ধন্যবাদ জানাই। আমরা লংকান খেলোয়াড়দের বিবৃতি শুনেছি। সবাই বলেছে, পাকিস্তানের ক্রিকেট খেলার সুষ্ঠু, সুন্দর পরিবেশ রয়েছে। এখানকার নিরাপত্তা ও এদেশের মানুষের আতিথেয়তায় মুগ্ধ তারা। ওরা কোনো সমস্যায় পড়েনি।

তিনি বলেন, আমরা বাংলাদেশকে স্বাগত জানাতে প্রস্তুত। সম্ভবত তারা পাকিস্তানে সফর করতে তৈরিও। তবে আমার সন্দেহ,এখানে না আসতে ভারত তাদের চাপ দিচ্ছে।

পাক পররাষ্ট্রমন্ত্রী বলেন, স্বাধীন ও নিরপেক্ষভাবে এ নিয়ে বাংলাদেশের সিদ্ধান্ত নেয়া উচিত। তারা ভারতের সঙ্গে সম্পর্ক রাখতে পারে। তবে আন্তর্জাতিক ক্রিকেটে রাজনীতির অনুপ্রবেশ ঘটানো উচিত নয় তাদের।


ক্যাটেগরিঃ খেলাধুলা,
ট্যাগঃ ভারতের চাপেই পাকিস্তানে আসতে চাচ্ছে না বাংলাদেশ: পাক পররাষ্ট্রমন্ত্রী
ঢাকা মেট্রো নিউজ


আরো পড়ুন